Home / সারাদেশ / পদ্মা সেতু নিয়ে টিকটক করে অপপ্রচারের অভিযোগে হেলাল গ্রেপ্তার

পদ্মা সেতু নিয়ে টিকটক করে অপপ্রচারের অভিযোগে হেলাল গ্রেপ্তার

শরীয়তপুরে পদ্মা সেতু নিয়ে মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে অপপ্রচারমূলক ভিডিও বানানোর অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যা ৭টার দিকে শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে কারাগারে পাঠান। তার বিরুদ্ধে জাজিরা থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তি হলেন, জেলার জাজিরা উপজেলার বিকেনগর ইউনিয়নের পূর্ব কাজীকান্দি গ্রামের সিরাজ ঢালীর ছেলে হেলাল উদ্দীন ঢালী (২৩)। তিনি পদ্মা সেতুর নদীশাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিনোহাইড্রোতে শ্রমিকের কাজ করতেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার (২৩ মে) বিকেলে সেতুর নিরাপত্তা কাজে নিয়োজিত শেখ রাসেল সেনানিবাসের সদস্যরা পশ্চিম নাওডোবা এলাকায় টহল দিচ্ছিলেন। হঠাৎ করে তারা দেখতে পান পদ্মা সেতুর ৪২ নং পিলারের পাশে হেলাল বিভিন্ন অঙ্গভঙ্গি করে ভিডিও বানাচ্ছেন। এ সময় কাছে এসে দেখেন টিকটকে তিনি ভিডিও বানাচ্ছেন। তখন তাকে দুটি মুঠোফোনসহ আটক করা হয়। এ সময় তার মুঠোফোনে পদ্মা সেতু নিয়ে নেতিবাচক বিভিন্ন টিকটক ভিডিও পাওয়া যায়।

এদিকে সেনা সদস্যরা গ্রেপ্তারকৃত ব্যক্তিকে জাজিরা নিয়ে এলে অসুস্থ হয়ে যায়। এ সময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সুস্থ হলে সেনাবাহিনীর সদস্যরা মঙ্গলবার (২৪ মে) তাকে জাজিরা থানায় হস্তান্তর করা হয়েছে।

জাজিরা থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বলেন, হেলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিকে শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত হেলাল নদী-শাসন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে চাকরি করছেন। তিনি সেতু নিয়ে বেশ কয়েক দিন ধরে অপপ্রচারমূলক ভিডিও বানাচ্ছিলেন বলে নিজেই স্বীকার করেছেন। সে এই ভিডিও বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে বিভ্রান্তি ছড়াচ্ছিলেন।

জাজিরা থানার ডিউটি অফিসার এএসআই জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, জাজিরা পদ্মা সেতু এলাকায় বিনা অনুমতিতে পদ্মা সেতু নিয়ে টিকটক বানিয়ে অপপ্রচার করার অভিযোগে হেলাল উদ্দিন ঢালীকে গ্রেপ্তার করা হয়েছে।

Check Also

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানালো আমিরাত

ঢাকা: পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। জ্যোতির্বিজ্ঞানের হিসেব …

Leave a Reply

Your email address will not be published.